৪ দফা আন্দোলন পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট

সাব্বির হোসেন পটুয়াখালী জেলা প্রতিনিধি //

পটুয়াখালীতে পলিটেকনিক শিক্ষার্থীরা অদ্য ১৬ ই জানুয়ারী ২০২১ রোজ শনিবার সকালে ৪ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন। অত্র সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন পটুয়াখালীর সকল সরকারী ও বেসরকারি পলিটেকনিকের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

তাদের বিক্ষোভ মিছিলটি পটুয়াখালী সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট এর ক্যাম্পাস থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন স্থানসমূহ প্রদক্ষিন করে পটুয়াখালীর প্রানকেন্দ্র খ্যাত চৌরাস্তায় এসে মানববন্ধন এ পরিনত হয়।এসময় শিক্ষার্থীরা রাস্তা ব্লোক করে তাদের দাবি আদায়ের লক্ষ্যে “সবাই পাবে অটোপাশ আমরা কেন খাব বাঁশ, আমাদের দাবি আমাদের দাবি মানতে হবে মেনে নাও, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই ইত্যাদি স্লোগানের প্রতিধ্বনি তৈরী করেন।

মাবববন্ধনে তারা ৪ দফায় যে দাবিগুলো উত্থাপন করেন তা হলোঃ

১)কোনভাবেই ১ বছরের ইয়ার লস মানিনা।

২)স্থগিত হওয়া ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্বিক পরীক্ষাগুলো অটো প্রমোশন দিয়ে ব্যবহারিকগুলো পরবর্তী পর্বের সাথে সংযুক্ত করে দেওয়া হোক এবং ১ম, ৩য়, ৫ম, ৭ম পর্বের সিলেবাস কমিয়ে ক্লাস করিয়ে পরিক্ষা নেয়া হোক।

৩)প্রাইভেট পলিটেকনিক সেমিস্টার ফি অর্ধেক করতে হবে এবং অতিরিক্ত ফি প্রত্যাহার করতে হবে।

৪)২০২১ সালের মধ্যে ডুয়েটসহ সকল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করতে হবে।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে ইঞ্জিনিয়ারদের ভূমিকা মূখ্য, আমাদের অবহেলা করলে কীভাবে আমাদের দেশ উন্নত হবে?

তাই তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তাদের ৪ দফার দাবিগুলো মেনে নেওয়ার জোর অনুরোধ জানান। এবং বলেন তাদের দাবিগুলো মেনে না নিলে আগামী ১৮ তারিখ তারা আবারও মানববন্ধন করবেন বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here