দীর্ঘ অপেক্ষার পর আজ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

দেশান্তর ডেস্ক //

অবশেষে দীর্ঘ অপেক্ষার পর কোনও পরীক্ষা ছাড়াই আজ শনিবার প্রকাশ হলো এইচএসসি ও সমমান পরীক্ষার ফল। শনিবার বেলা সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়। শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে গণভবন থেকে অনলাইনের মাধ্যমে ফল ঘোষণার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষামন্ত্রী এসময় শিক্ষার্থীদের ফলাফলের জন্য শিক্ষা-প্রতিষ্ঠানে ভিড় না করার জন্য আহ্বান জানান। ফল প্রকাশের অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষাসচিবসহ দেশের ১১টি শিক্ষা বোর্ডের সচিব উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গত বছরে ১১টি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা নেয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে পরীক্ষা নেয়া সম্ভবপর হয়ে উঠে না। যে কারণে ফল মূল্যায়নের ব্যবস্থা করা হয়।

১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ এপ্রিল থেকে।

কিন্তু করোনাভাইসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। তার আগে এসএসসি পরীক্ষা হয়ে গেলেও আটকে যায় এইচএসসি পরীক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here